ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, , ৮ শাওয়াল ১৪৪৫
englishwithyeasir@gmail.com +8801633686868
পরিবহন ধর্মঘটে ভোগান্তি চরমে।।

আজ শেষ হবে পরিবহন ধর্মঘট !


প্রকাশ: ৭ নভেম্বর, ২০২১ ১০:০৪ পূর্বাহ্ন



Audio

আজ শেষ হবে পরিবহন ধর্মঘট !

 


পরিবহন খাতে গত দুদিনের অচলাবস্থা নিরসনে আজ রোববার বেলা ১১টার দিকে বিভিন্ন পক্ষকে নিয়ে সরকারের একটি বৈঠকে বসার কথা রয়েছে। গণপরিবহনের ভাড়া বাড়ানোর ব্যাপারে একটা আলোচনাও এই বৈঠক থেকেই শুরু হবে বলে ইঙ্গিত আছে।

এরই মধ্যে বাস-ট্রাক মালিকেরা ঘোষণা দিয়েছেন যে তারা রবিবারের এই বৈঠক পর্যন্ত তাদের ধর্মঘট অব্যহত রাখবেন। কিন্তু তারপর তারা কী করবেন সে ব্যাপারে কোনো বক্তব্য এখন পর্যন্ত আসেনি। লঞ্চ মালিকেরাও তাকিয়ে আছেন রবিবারের এই বৈঠকের দিকে।

ভাড়া বাড়ানোর দাবিতে শনিবার দুপুর পর্যন্ত দেয়া আল্টিমেটাম শেষ হবার সাথে সাথেই সদরঘাট থেকে লঞ্চ সরিয়ে নিতে শুরু করেন মালিকেরা। সন্ধ্যা নাগাদ সদরঘাট পুরোপুরি ফাঁকা হয়ে যায়।

বাস, ট্রাক কিংবা লঞ্চ মালিকেরা কেউই এই অচলাবস্থা আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে করেননি। শনিবার দুপুরের পর কার্যত বাংলাদেশে লঞ্চ চলাচল বন্ধ হয়ে যাওয়ায় চলমান পরিবহন ধর্মঘট নতুন মাত্রা পায়।

এর আগে শুক্রবার থেকে বাংলাদেশের সব ধরণের বেসরকারি উদ্যোগের সড়ক পরিবহন বন্ধ হয়ে যায়, যা এখনো চলমান আছে। যান চলাচল বন্ধ থাকায় সাধারণ মানুষকে ব্যাপক ভোগান্তি পোহাতে হচ্ছে।

আল্টিমেটামের জবাব দেয়নি সরকার
লঞ্চ মালিক সমিতির সভাপতি মাহবুব উদ্দিন আহমেদ বিবিসিকে বলেছেন, তারা শনিবার দুপুর পর্যন্ত সরকারকে যে আল্টিমেটাম দিয়েছেন তা নিয়ে সরকারের দিক থেকে কোনো জবাব তারা পাননি।


   আরও সংবাদ